Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বগুড়ায় বিএসটিআই’র অনুমোদনবিহীন দুটি কারখানাকে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা) জরিমানা এবং নয় লক্ষ মূল্যের মালামাল ধ্বংসকরণ ও ফ্যাক্টরী সীলগালা
বিস্তারিত

জাতীয় গোয়েন্দা সংস্থা (এন.এস.আই.) ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) যৌথ অভিযানে এবং উপজেলা নির্বাহী অফিসার, কাহালু, বগুড়া এর নের্তৃত্বে ২৩ জুলাই ২০২০ তারিখ সন্ধ্যায় ও রাতে বগুড়া জেলার কাহালু উপজেলায় দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘চকলেট, লাচ্ছা সেমাই, বিস্কুট ও আর্টিফিশিয়াল ফ্লেভার্ড ড্রিংকস’ বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র লোগো সম্বলিত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় মুরইল এলাকার মেসার্স মুরসালিন ফুড প্রোডাক্টসকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন-২০১৮’ এর ২৭ ধারা মোতাবেক ১,০০,০০০/- (এক লক্ষ টাকা) জরিমানা এবং ৯,০০,০০০/- মূল্যের অবৈধ মালামাল জব্দ করা হয়। পরে জব্দকৃত মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া কারখানাটি সীলগালা করে দেওয়া হয়।

এরপর একই অপরাধে পৌরপার্ক এলাকায় অবস্থিত মেসার্স আরিফ লাচ্ছা সেমাইকে ৫০,০০০/- জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন এনএসআই এর কর্মকর্তাবৃন্দ, বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও মোঃ জুলফিকার আলী, র‌্যাব-১২ এর সদস্যবৃন্দ ও পুলিশ।  

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
28/09/2020
আর্কাইভ তারিখ
30/07/2022